মঙ্গলবার, ৯ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আজ মঙ্গলবার | ৯ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে তিতাসের অভিযানে বিচ্ছিন্ন ছয়শত অবৈধ গ্যাস সংযোগ

বুধবার, ০৩ জুলাই ২০২৪ | ১০:৪৫ অপরাহ্ণ

সোনারগাঁয়ে তিতাসের অভিযানে বিচ্ছিন্ন ছয়শত অবৈধ  গ্যাস সংযোগ

ফাহাদুল ইসলাম স্টাফ রিপোর্টার

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে তিতাস গ্যাস বিশেষ অভিযান পরিচালনা করেছে।

গতকাল মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত শিল্প গ্রাহকের সহায়তায় পুলিশ-ম্যাজিস্ট্রেট ব্যতিত উপজেলার সাদিপুর এলাকায় এ অভিযান চালান। এ সময় ৬০০ আবাসিক লাইন বিচ্ছিন্ন ও ১হাজার মিটার পাইপ উচ্ছেদ করা হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির সোনারগাঁ জোনের ম্যানেজার এরশাদ মাহমুদ জানান, সোনারগাঁ আওতাধীন মদনপুর টু আড়াইহাজার গামী  বৈধ শিল্প গ্রাহকের সহায়তায় পুলিশ-ম্যাজিস্ট্রেট ব্যতিত বিশেষ অভিযান পরিচালনা করেছি।

মদনপুর – আড়াইহাজার এই রাস্তায় আন্দিরপাড়, বরইবাড়ি, ললাটি, নয়াপুর বাজার, সাদিপুর, মিরেরটেক সহ আরও কয়েকটি স্থান প্রচুর অবৈধ গ্যাস সংযোগ রয়েছে এতে করে সরকার প্রচুর রাজস্ব হারাচ্ছে। আমরা বাধ্য হয়ে এই লাইনের সকল গ্যাস লাইন বন্ধ করে দিয়েছি। এতে করে এখানে যে সকল শিল্প প্রতিষ্ঠান রয়েছে তারা বৈধ গ্যাস পাচ্ছেন না।

তিনিও আরও জানান, এখানে যত দিন পর্যন্ত   অবৈধ গ্যাস লাইন থাকবে সকলকে ভোগান্তিতে পরতে হবে। তাই শিল্প প্রতিষ্ঠানের সহায়তায় বিশেষ অভিযান পরিচালনা হচ্ছে।
এই অভিযান শেষে পুনরায় লাইন চালু করা হবে।

এদিকে এই এলাকার শিল্প কারখানা ঐক্য হয়ে তারা অবৈধ গ্যাস সংযোগ প্রতিরোধ কমিটি গঠন করেছে বলে জানা গেছে।
প্রতিরোধ কমিটিতে থাকা অলিম্পিক ইন্ডাস্ট্রি ও মুনতাহা স্টিল ম্যানেজাররা জানান, তাদের বৈধ গ্যাস লাইন থাকা সত্যেও তারা ৩দিন যাবত গ্যাস পাচ্ছেন না। কাঁচামাল নষ্ট সহ ৪০ কোটি টাকার উপরে তাদের লোকসান গুনতে হচ্ছে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন