শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

জাতীয় শোক দিবস উপলক্ষে না‘গঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নে আলোচনা।

শনিবার, ১৪ আগস্ট ২০২১ | ১০:১৬ অপরাহ্ণ | 30Views

জাতীয় শোক দিবস উপলক্ষে না‘গঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নে আলোচনা।

শোকাবহ ১৫ই আগস্ট, জাতীয় শোক দিবস ‘স্বাধীন বাংলার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’এর ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ আগস্ট) বিকেলে নগরীর চাষাঢ়া এলাকায় সংগঠনের কার্য্যালয়ে এর আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর জীবনী ও আদর্শ তুলে ধরে স্মৃতিচারণ করেন।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামেরই নেতৃত্ব দেন নি, সারা বিশ্বের শোষিত ও নির্যাতিত মানুষের পক্ষে প্রতিবাদ করে বিশ্ব নেতায় পরিনত হয়েছিলেন। বক্তারা দেশের বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস তুলে ধরার গুরুত্ব আরোপ করেন।

নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, জেলাবাসির কাছে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে ইতিমধ্যে মুক্তিযোদ্ধাদের স্মৃতি কথা সংরক্ষণ করার প্রক্রিয়া শুরু হয়েছে। এছাড়া বই প্রেমিক ও পাঠক সমাজকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত করতে জেলা গণগ্রন্থাগারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক প্রায় ছয় হাজার বই সংগৃহীত করা হয়েছে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা ও নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা, সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি নাফিজ আশরাফ, সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি।
আলোচনা সভা পরিচালনা করেন নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমীর হোসাইন স্মীথের সঞ্চালনায় এ সয়ম আরও উপস্থিত ছিলেন, মানবজমিনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি দীলিপ কুমার মন্ডল, সময় টেলিভিশনের জেলা প্রতিনিধ সৈকত আশিক, ইন্ডিপেন্ডেট টেলিভিশনের জেলা প্রতিনিধি রাকিবুল হাসান প্রমখ। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন

-Advertisement-
-Advertisement-