বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদক বন্ধ করার দায়িত্ব প্রশাসনের, রাজনীতিবিদদের নয় : সেলিম ওসমান

মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪ | ৩:৩২ পূর্বাহ্ণ

মাদক বন্ধ করার দায়িত্ব প্রশাসনের, রাজনীতিবিদদের নয় : সেলিম ওসমান

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ’’র সভাপতি একেএম সেলিম ওসমান বলেছেন, গত বেশ কয়েকদিন যাবত তীব্র গ্যাস সংকট ছিল তৈরি পোশাক শিল্প অ লগুলোতে। বলা হয়েছিল আগামী দুই বছরের মধ্যে গ্যাস আসবে না। গ্যাস সংকট নিয়ে গণমাধ্যমে সত্য সংবাদ প্রচার করা এবং প্রধানমন্ত্রী বরাবর বিকেএমইএর পক্ষ থেকে লিখিত আবেদন জানানোর পর এখন গ্যাসের পরিমাণ এত বেশি যে, গ্যাসের প্রেসার কমিয়ে রাখতে হয়। মাননীয় প্রধানমন্ত্রীর হাতে চিঠি যাওয়ার ১২ ঘন্টা সময় লাগে নাই নারায়ণগঞ্জে গ্যাস ভরপুর হয়ে যেতে। সমস্যার সমাধান যে করবে তাকেই আমাদের প্রয়োজন। বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদকেও চিঠি দিয়েছিলাম।’
সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জের চাষাড়ায় বিকেএমইএর প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সাথে মত বিনিময়ে তিনি এসব কথা বলেন।
সেলিম ওসমান বলেন, ‘আপনারা কল্পনা করতে পারবেন না ফ্যাক্টরিগুলো কতটা লস দিয়েছে। তিন লাখ লোকের কর্ম থাকত না এই গ্যাস না পেলে। আমাদের বেতন দেওয়ার ক্ষমতা থাকত না।
জাতীয়পাটির এই সংসদ সদস্য বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে নতুন সরকার গঠন করা হয়েছে। জাতীয় পার্টির ১১ জন সংসদ সদস্যের সংসদে বিরোধী দল থাকবে। জাতীয় পার্টির বিরোধী দল হিসেবে সর্বপ্রথম কাজ হবে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনা। ব্যবসায়ীদের সিন্ডিকেট নিয়ন্ত্রণ করা। সামনে রোজার মাস দ্রব্যমূল্যের দাম কমিয়ে আনার কথাও জানান তিনি।
তিনি বলেন, ‘যানজটের দায়িত্ব সিটি করপোরেশনের, পুলিশ ও জেলা প্রশাসনের। আমাদের একসাথে বসতে হবে। আমি তো পেরেছি। বাসের ভাড়াও কমিয়েছি। মানুষ বেড়ে গেছে, যাতায়াতও বেড়ে গেছে। নতুন রাস্তা চালু হলে এটা কমে যাবে।’
তিনি বলেন, নারায়ণগঞ্জকে যানজট মুক্ত রাখতে সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াত আইভী, পঁাচটি আসনের সংসদ সদস্য মিলে অতীতের বিভেদ ভুলে গিয়ে সমষ্টিগত ভাবে সিদ্ধান্ত নিয়ে আনন্দের সঙ্গে নারায়ণগঞ্জকে সুন্দর করে গড়ে তোলা হবে।
মাদক নির্মূলে পুলিশ বাহিনীকে আরো কঠিন ভূমিকা নেয়ার আহবান জানিয়ে তিনি বলেন, মাদক বন্ধ করার দায়িত্ব প্রশাসনের, রাজনীতিবিদদের নয়।
পরিবেশ দূষণে ফ্যাক্টরী মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট (ইটিপি) ছাড়া কোন ফ্যাক্টরী চলবে না।
এসময় ব্যবসায়ি নেতৃবন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, সহ-সভাপতি (অর্থ) মোরশেদ সরোয়ার সোহেল, পরিচালক শাজাহান ভূঁইয়া সাজানু, নিটিং ওনার্স অ্যাসোসিয়েশন সহ-সভাপতি সেলিম সারোয়ার, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোহসীন মিয়া, নাসিকের প্যানেল মেয়র আব্দুল করিম বাবু প্রমুখ।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দ্বীপু, সহ-সভাপতি বিল্লাল হোসেন রবিন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, যুগ্ম সম্পাদক আহসান সাদিক, কোষাধ্যক্ষ আনিসুর রহমান জুয়েল, কার্যকরী সদস্য আবু সাউদ মাসুদ, মাহফুজুর রহমান, আব্দুস সালাম, আফজাল হোসেন পন্টি, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল ও রুমন রেজা, প্রেসক্লাবের স্থায়ী সদস্য এম আর কামাল, প্রনব কৃষ্ণ রায়, রফিকুল ইসলাম রফিক, দিলীপ কুমার মন্ডল, আনোয়ার হাসান।
এছাড়া নাগরিক টেলিভিশনের জেলা প্রতিনিধি ও লাইভ নারায়ণগঞ্জ অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক মোহাম্মদ কামাল হোসেন, ইত্তেফাকের ফটো সাংবাদিক তাপস সাহা, সমকালের ফটো সাংবাদিক মেহেদী হাসান সজীব, বাংলা নিউজ টোয়েন্টি ফোরের পারেভজ, জাগো নিউজের জেলা প্রতিনিধি মোবাশ্বের প্রমুখ।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন