শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রিয়াদে প্রবাসীদের সাথে বাংলাদেশ যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মতবিনিময় সভা

শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪ | ১০:৩০ পূর্বাহ্ণ

রিয়াদে প্রবাসীদের সাথে বাংলাদেশ যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মতবিনিময় সভা
ছবি। বাংলাদেশ যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মতবিনিময় সভা

ফারুক আহমেদ চান,মধ্যপ্রাচ্য ইনচার্জ :

তোমরা সালাত প্রতিষ্ঠা কর এবং যাকাত আদায় কর পবিত্র কুরআন এর সুরা (বাকারা- ৪৩) নাম্বার আয়াতের কথা অনুযায়ী দেশ ও প্রবাসে যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে সৌদি আরবে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ জানুয়ারি ) রিয়াদের বাথা সানসিটি পলিক্লিনিক অডিটোরিয়ামে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সাংবাদিক ও নাট্যকার রোটারিয়ান মো: জাহাঙ্গীর আলম হৃদয় ও সালাউদ্দিন আহমেদ এর যৌথ সঞ্চালনায় প্রবাসীদের সাথে বাংলাদেশের যাকাত ব্যবস্থাপনা নিয়ে উন্মুক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ঢাকা থেকে আগত যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এস এম আল আমীন ফয়েজী, পরিচালক মুহাম্মদ শহিদুল ইসলাম এফসিএমএ,পরিচালক মুহাম্মদ তোফাজ্জল হোসেন।

সভায় উপস্থিত স্থানীয় সাংবাদিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এর নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় স্থানীয় সাংবাদিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এর নেতৃবৃন্দ।

সভায় বিশেষ মেহমান হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি এবং এনটিভি সৌদি আরব প্রতিনিধি প্রধান ফারুক আহমেদ চান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মদিনার বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ হারুন উর রশিদ, মো: জাকির হোসেন , সানসিটি পলিক্লিনিক এর মার্কেটিং অফিসার মাওলানা এটি এম রেজাউল করিম সহ স্থানীয় সাংবাদিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এর নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন আল্লাহর বিধান অনুযায়ী ইসলামের স্তম্ভ ৫ টি কালেমা,নামাজ, যাকাত, রোজা, হজ্ব ।এই গুলো মেনে চলা সকল মুসলমানদের জন্য ফরজ। নামাজ আদায় করা আর যাকাত প্রতিষ্ঠা করার কথা বলা হয়েছে গুরুত্ব সহকারে। নিজেদের পরিবারের পাশাপাশি আমরা চাইলে একটি দেশ, জাতি, সমাজ বদলাতে অভাব দূর করতে চাইলে যাকাত আদায় করার বিকল্প নেই।

আল্লাহর দেয়া সম্পদশালীরা যদি সঠিক ভাবে হিসাব করে যাকাত প্রদান করেন তাহলে দেশের কোন মানুষ গরীব থাকবেনা।রাস্ট্রের প্রতিটি নাগরিকদের উচিৎ যাকাত আদায় করা, এলোমেলো ভাবে যাকাত না দিয়ে সঠিক হিসাব করে ইসলামের নিয়ম মেনে যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মাধ্যমেও আপনারা যার যার এলাকায় যাকাত দিতে পারেন।

আল্লাহ সকলের সম্পদের হিসাব নিবেন কাউকে ছাড় দিবেন না। আল্লাহর প্রিয় হাবিব বিশ্ব নবী হজরত মোহাম্মদ সাল্লাললাহু আলাইহি ওয়াসাল্লাম এর উম্মত হিসাবে আমাদের সবাইকে সততা এবং স্বচ্ছতার সঙ্গে যাকাত প্রদান করতে হবে।

উপস্থিত প্রবাসীগন যাকাত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মডেল অনুযায়ী সারা দেশে যাকাত ম্যানেজমেন্ট বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। আল্লাহ আমাদের সবাইকে যাকাত প্রতিষ্ঠার সামাজিক আন্দোলনে তাওফিক দান করুন এই দোয়া করা হয়।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন